Logo
নোটিশ :
সারাদেশের জেলা, উপজেলা, ক্যাম্পাসভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭০৭-৬৫৫৮৯৪    dailyekushershomoy@gmail.com
মেহেন্দিগঞ্জে খান ফ্যামিলি ফাউন্ডেশন’র মানবতা- মাদরাসার ছাত্র -শিক্ষকদের সম্মানে ইফতার

মেহেন্দিগঞ্জে খান ফ্যামিলি ফাউন্ডেশন’র মানবতা- মাদরাসার ছাত্র -শিক্ষকদের সম্মানে ইফতার

এম ইউসুফ আলী সৈকত //
কোন বাহবা কিংবা করতালি পেতে নয় মহান আল্লাহ র সন্তুষ্টি লাভের জন্য একের পর এক মানবতার কল্যানে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন খান ফ্যামিলি ফাউন্ডেশন। সম্পূর্ন অলাভজনক প্রতিষ্ঠানটির পৃষ্ঠপোষক মেহেন্দিগঞ্জের কৃতি সন্তান ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ’র সাবেক সাধারণ সম্পাদক প্রাবাসী মোঃ হেমায়েত উদ্দীন খান হিমু ও তার ছোট ভাই মোঃ মাহাতাব উদ্দীন খান লিটু। তাদের ঐকান্তিকতার ফলে প্রতিষ্ঠিত খান ফ্যামিলি ফাউন্ডেশন’ মানবতার সেবার উদ্দেশ্য যাত্রা শুরু করে। এরই ধারাবাহিকতায় গতকাল মেহেন্দিগঞ্জ উপজেলার ‘আবদুল্লাহপুর জামে মসজিদ’ নূরানী হাফেজি মাদ্রাসা’র শিক্ষক ও কোরআনের পাখি ( শিক্ষার্থীদের) জন্য ইফতার, রাতের খাবার এবং সেহেরীর ব্যবস্থা করেন। খান ফ্যামিলি ফাউন্ডেশন’ এর প্রতিটি উদ্যোগ মরহুম প্রাক্তন শিক্ষক এ কে এম আব্দুল্লাহ খান ও তার পরিবারের সকল পরলোকগত সদস্যদের বিদেহী আত্মার শান্তির জন্য নিবেদিত I শিক্ষার্থীদের অনেকেই এতিম, দুঃস্থ ও অসহায়। আবার অনেকের বাবা-মা থাকলেও কাছে নেই। এই শিশুদের অনেকেরই বয়স ৬-৮ বছর। কারো ১৫ বছর পার হয়নি, কিন্তু তার আগেই কেউ কেউ কোরআনের হাফেজ হয়ে গেছে।
এতে প্রায় দেড়শ’ থেকে ২শত রোজাদার অংশগ্রহণ করে। এই প্রতিষ্ঠানের ১ থেকে দেড় শতাধিক শিক্ষার্থীর অধিকাংশই দরিদ্র ও অসহায়। এছাড়াও এখানে অনেক এতিম শিক্ষার্থী পড়াশোনা করছে।
এ সময় শিক্ষক ও শিক্ষার্থীরা ইফতার আয়োজনের উদ্যোক্তা ও তাদের সহযোগিদের জন্য দোয়া করেন।
মানবতার সেবার উদ্দেশ্যে যাত্রা শুরু করে ‘খান ফ্যামিলি ফাউন্ডেশন’। প্রতিষ্ঠার পর থেকে এই সংগঠনটি মানবতার ডাকে সাড়া দিয়ে দুঃস্থ ও অসহায়দের বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ বিতরণ, দরিদ্র ও দরিদ্রদের শীতবস্ত্র বিতরণ, রোগীর চিকিৎসাসহ বিভিন্ন সেবামূলক কাজ করে আসছে।সংগঠনের সুদক্ষ কর্ম গুলো ছিল চোখে পড়ার মত।
অকল্পনীয় কর্মে হতবাক হচ্ছে সচেতন মহন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *