Logo
নোটিশ :
সারাদেশের জেলা, উপজেলা, ক্যাম্পাসভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭০৭-৬৫৫৮৯৪    dailyekushershomoy@gmail.com
সংবাদ শিরনাম :
দ্রব্যমূল্য সিন্ডিকেটের নিকট জিম্মি হয়ে পড়েছে সাধারন মানুষ——- সুজন মেহেন্দিগঞ্জ উপজেলা যুবলীগের বর্ধিত সভা নগরীর লুৎফর রহমান সড়ক থেকে মাদ্রাসা ছাত্র নিখোঁজ দুমকিতে বিডি ক্লিনের মাসিক সভা অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভা মেহেন্দিগঞ্জের দরিচর খাজুরিয়া নির্বাচনে নৌকা প্রতিক প্রত্যাশি আনোয়ার কুয়াকাটা পর্যটন নগরী উন্নয়নে বাঁধায় কতিপয় দুষ্কৃতিকারী -সামাজিক যোগাযোগ মাধ্যমে মেয়র আনোয়ার। চট্টগ্রাম কোর্ট বিল্ডিং (পরীর পাহাড়) এলাকা পরিদর্শনে প্রধান মন্ত্রীর মুর্খ্য সচিব বরিশালে ব্যাংক কর্মকর্তা হত্যার ঘটনায় আরো একজন ডাকাত সদস্য আটক চট্টগ্রামে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন
বরিশালে রাতের আধারে মসজিদে হামলা ভাংচুর

বরিশালে রাতের আধারে মসজিদে হামলা ভাংচুর

রিপন রানা :

বরিশাল কোতয়ালী থানাধীন রাজারচর খেয়াঘাট জামে মসজিদে স্থানীয় তিন ব্যাক্তী মদ পান করে মসজিদে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় মসজিদ কমিটি বাদী হয়ে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

গতকাল ১২/৮/২০২১ তারিখ রবিবার রাতে কোতয়ালী থানাধীন চরমোনাই ইউনিয়ন ৫ নং ওয়ার্ড রাজারচর খেয়াঘাট জামে মসজিদে এই ভাংচুরের ঘটনা ঘটে।

বরিশাল মেট্রোপলিটন কোতয়ালী থানা পুলিশ অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।পরিদর্শনকালে ঘটনা স্থান থেকে দুটি মদ বহনকারী বোতল ও একটি গ্লাস জব্দ করা করেছে পুলিশ।এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

মসজিদের খতিব আবু ছালেহ্ বলেন, রবিবার রাতে নামাজ শেষ করে আমারা সকলেই বাসায চলে যাই। তবে ফজরের নামাজের উদ্দেশ্য মসজিদে আসলে স্থানীয়রা দেখেন দান বাক্স ও থাই গ্লাস ভাংগা দেখে বিষয়টি মোবাইল ফোনে মসজিদের কমিটিকে জানান।এসময় হামলাকারীরা দ্রুত ভাংচুর চালিয়ে পালিয়ে যায়।

স্থানীয় সুত্রে জানা যায়,গতকাল রাতে মদ পান করে তিন জনকে মসজিদে হামলা ও ভাংচুর করতে দেখেন বেদের পল্লির ফরফুড়ী বেগম নামে এক বেদেনী।

হামলা চালিয়ে মসজিদের একটি দান বাক্স এবং দুই পাশের থাই গ্লাস ভাংচুর ও ক্ষতিগ্রস্ত করেছে ।

এর আগে বেশ কয়েকবার মসজিদের কাজ করতে গেলে তারা বাধা দিয়েছিল। পরে মসজিদের কোন কাজ করতে পারিনি।

এবিষয়ে সাবেক চেয়ারম্যান আঃ ছালাম রাঁড়ী বলেন, বজলুর হাওলাদার (৫০) পিতাঃ মকবুল হাওলাদার, মদ পান করে মসজিদে হামলা চালায় ও উলঙ্গ হয়ে আল্লাহ ও রাসুলকে নিয়ে কটুক্তি করেন।আরো বলেন, বরিশাল কোতোয়ালি মডেল থানায় একটি মামলা প্রকৃয়াধীন আছেন।

চরমোনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ এছাহাক মোঃ আবুল খায়ের বলেন, কখনো আমরা শুনিনাই যে মদ পান করে ধর্মিও কোনো প্রতিষ্ঠানে হামলা বা ভাংচুর ঘটনা ঘটেছে, এবারই প্রথম শুনলাম রাতের আঁধারে মদ পান করে মসজিদে হামলা ও ভাংচুর ঘটনা ঘটেছে। আমরা সরকারের কাছে সু দৃষ্টির শহিদ বলছি অপরাধীদের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা নেওয়া হোক। যেনে ভবিষ্যতে এমন আর কোনো মসজিদে হামলা বা ভাংচুর ঘটনা না ঘটে।

এবিষয়ে বরিশাল কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ নুরুল ইসলাম বলেন, তিন জনের নাম উল্লেখ করে একটি মামলার প্রকৃয়াধীন আছে। মামলা হওয়ার পড়ে বিষয়টি খতিয়ে দেখে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *