Logo
নোটিশ :
সারাদেশের জেলা, উপজেলা, ক্যাম্পাসভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭০৭-৬৫৫৮৯৪    dailyekushershomoy@gmail.com
সংবাদ শিরনাম :
বাকেরগঞ্জ থেকে বরিশালে ঘুরতে যাওয়ার পথে দপদপিয়া সেতুতে বাসচাপায় প্রাণ গেল ৩ বন্ধুর! ছন্দে ফিরেছে বরিশালের কাপড় ও টেইলার্স ব্যবসায়ীরা বর্ণাঢ্য আয়োজনে মেহেন্দিগঞ্জ প্রেসক্লাব নির্বাচন সম্পন্ন। নজরুল সভাপতি / জিতু সম্পাদক বরিশালে দশম শ্রেণির ছাত্রী অপহরণ, ধরাছোঁয়ার বাইরে আসামি প্রকাশ্যে ঘুরছে এলাকায়। মেহেন্দিগঞ্জের চরগোপালপুর ইউপি নির্বাচনকে সামনে রেখে জমে উঠেছে প্রচার প্রচারণা চট্টগ্রামের গণপরিবহনে ভাড়া নৈরাজ্য ও যাত্রী হয়রানী বেড়েছে …………..-যাত্রী কল্যাণ সমিতি চিকিৎসক-কর্মচারীরা জড়াচ্ছেন ক্লিনিক ও ডায়াগনস্টিক ব্যবসায় বরিশালে সেতুর উপরে বাসচাপায় প্রাণ গেল বাকেরগঞ্জের স্কুল শিক্ষার্থী তিন বন্ধুর অধ্যক্ষ নজরুল ইসলামের ২৯ তম মৃত্য বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা হিজলায় অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি উপেক্ষিতঃ
অনলাইনে টিকিট যুদ্ধের পর ট্রেনে ঈদযাত্রা।

অনলাইনে টিকিট যুদ্ধের পর ট্রেনে ঈদযাত্রা।

অনলাইন ডেস্ক //

রাজধানীর কমলাপুর রেল স্টেশনের ৩ নং প্ল্যাটফর্মে ট্রেন ছাড়ার অপেক্ষা করছেন রংপুরের বাসিন্দা আকবর ও আফরোজা দম্পতি। দুই সন্তানকে সঙ্গে নিয়ে এই দম্পতি রংপুর এক্সপ্রেসে বাড়ি যাবেন। অনলাইনে অনেক চেষ্টা করে টিকিট পেয়েছেন তিনি। আকবরের মতো অনেকেই অপেক্ষা করছেন প্লাটফর্মে। আর মাত্র চারদিন পরেই ইসলাম ধর্মাবলম্বীদের দ্বিতীয় সর্ববৃহৎ উৎসব ঈদুল আজহা। করোনাভাইরাস সংক্রমণের মারাত্মক ঝুঁকির মুখেও ঈদ উদযাপনে গ্রামের পানে ছুটছেন নগরবাসী।

করোনাভাইরাসের ভয়াবহ প্রকোপ কমাতে চলতি মাসের ১ তারিখ থেকে আরোপিত বিধিনিষেধ ঈদুল আজহা উপলক্ষ্যে শিথিল করেছে সরকার। গতকাল বৃহস্পতিবার থেকে আটদিন বিধিনিষেধ শিথিল রাখার কথা জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। এমন পরিস্থিতিতে সড়ক পথের যন্ত্রণা এড়াতে এবার ট্রেনই যেন অন্যতম ভরসা। টিকিট সংগ্রহের অনলাইন যুদ্ধের পর এবার বাড়ি ফেরার পালা। পরিবারের সবার সঙ্গে আনন্দ ভাগাভাগি করতেই এই ছুটে চলা। এবছর করোনা সংক্রমণ ঠেকাতে ট্রেনের শুধু বেজোড় সংখ্যার আসনগুলো বিক্রি করা হচ্ছে। অর্ধেক আসন ফাঁকা রেখে আজ দ্বিতীয় দিনের মতো চলছে ট্রেন। ট্রেনের সব টিকিট দেওয়া হচ্ছে অনলাইনের মাধ্যমে।

আজ শুক্রবার (১৬ জুলাই) ভোর থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে ছেড়ে গেছে ৫টি ট্রেন। সারা দিনে ৫০টি আন্তনগর ও ১৮টি মেইল কমিউটার ট্রেন বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাওয়ার কথা। আর এই ঈদে সারাদেশে ৭২টি আন্তনগর ট্রেন ও ৩৮টি মেইল কমিউটার ট্রেন চলাচল করছে।

কমলাপুর স্টেশন সূত্র জানিয়েছে, আজ ভোর থেকে পৌনে ৫টায় ঝারিয়া ঝাঞ্জাইলের উদ্দেশে বলাকা এক্সপ্রেস; ৬টা ২০ মিনিটে সিলেটের উদ্দেশে পারাবত এক্সপ্রেস; সকাল ৭টায় চট্টগ্রামের উদ্দেশে সোনার বাংলা এক্সপ্রেস; সাড়ে ৭টায় দেওয়ানগঞ্জের উদ্দেশে তিস্তা এক্সপ্রেস ও সকাল ১০টা ১০ মিনিটে রংপুরের উদ্দেশে রংপুর এক্সপ্রেস ট্রেন কমলাপুর স্টেশন ছেড়ে গেছে।

অপেক্ষারত যাত্রী আকবর জানালেন, করোনা মহামারির গত দেড় বছরে বাড়ি যাওয়া হয়নি। বৃদ্ধ–বাবা-মা বারবার বাড়ি যেতে বলছেন। তাছাড়া আত্মীয়-স্বজনসহ অন্যান্য পাড়া-প্রতিবেশি তো আছেই। সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতেই বাড়ি ফেরা।

একই প্ল্যাটফর্মে বসে আছেন গিয়াস উদ্দিন। তিনি নগরীর একটি পোশাক কারখানায় কাজ করেন। তিনি বলেন, করোনার মধ্যে বাড়ি যেতে পারিনি। অনলাইনে অনেক চেষ্টা করে একটা টিকিট সংগ্রহ করতে পেরেছি। গ্রামের অবস্থাও ভালো না। বাড়ি বাড়ি সবার রোগ, স্বর্দি-কাশি। অনেকেই করোনাতে আক্রান্ত হয়েছে। মারাও গেছেন কেউ কেউ। কিন্তু মাকে দেখতে খুবই ইচ্ছে করে। সে জন্যই এই ঈদটা মায়ের সঙ্গে করতে চাই।

কমলাপুর রেলস্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারোয়ার বাংলা ট্রিবিউনকে বলেন, সারাদেশে আমাদের ৩৮ জোড়া আন্তনগর ও ১৯ জোড়া কমিউটার ট্রেন চলছে। সব ধরনের স্বাস্থবিধি মেনে স্টেশন এলাকায় যাত্রী ঢোকানো হচ্ছে। কোনও যাত্রীকে মাস্ক ছাড়া স্টেশনে ঢুকতে দেওয়া হচ্ছে না। প্রবেশ পথে হ্যান্ড স্যানিটাইজার করা হচ্ছে। ট্রেন আসার সঙ্গে সঙ্গে আমাদের কর্মীরা জীবাণুনাশ স্পে করছে। পাশাপাশি ছাড়ার সময়ও স্প্রে করা হচ্ছে।

তিনি বলেন, আমরা অর্ধেক আসন ফাঁকা রেখে টিকিট বিক্রি করেছি। আমাদের রেলের নিরাপত্তা বাহিনীসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী সব ধরনের নিরাপত্তা দেখভাল করছে। যারা স্বাস্থ্যবিধি মানছেন না বা মাস্ক পরছেন না তাদের যাত্রা বাতিল করার হুঁশিয়ারি দেওয়া হচ্ছে।

এই কর্মকর্তা আরও বলেন, ট্রেনে কোনও ভাড়া বৃদ্ধি করা হয়নি। পাশাপাশি ট্রেনের সংখ্যাও বাড়ানো হয়নি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *