Logo
নোটিশ :
সারাদেশের জেলা, উপজেলা, ক্যাম্পাসভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭০৭-৬৫৫৮৯৪    dailyekushershomoy@gmail.com
সংবাদ শিরনাম :
মা বোনদের কষ্ট দিয়ে থাকলে ক্ষমা করে দেবেন: মুরাদ ঢাকা ছেড়ে পলিয়েছেন প্রতিমন্ত্রী মুরাদ বে-সরকারী সংস্থা এ্যাড এর নতুন শাখার ঋণ বিতরণ কার্যক্রম উদ্বোধন নানা ইস্যুতে সমালোচিত তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে মন্ত্রিসভা থেকে পদত্যাগের নির্দেশ। নগরীর রুপাতলি থেকে ১৬০ পিচ ইয়াবা ও নগদ টাকাসহ গ্রেফতার ১ পটুয়াখালীতে কোস্টগার্ডের অভিযানে ১৮০০কেজি জাটকা জব্দ বরিশালে জেন্ডার ভিত্তিক সহিংসতা মোকাবেলায় সক্ষমতা বৃদ্ধি প্রকল্পের সমাপনী সভা অনুষ্ঠিত গণতন্ত্রের মানসপুত্রের জীবন থেকে শিখুন : মোমিন মেহেদী খাগড়াছড়িতে অনলাইন প্রেস ইউনিটির মতবিনিময় বরিশালে কমেছে সবজির দাম
রেঞ্জ ডিআইজি আফসানা কবীর

রেঞ্জ ডিআইজি আফসানা কবীর

খোকন হাওলাদার, বরিশাল ॥

রেঞ্জের ডিআইজি হিসেবে এক ঘন্টার ‘প্রতীকী’ দায়িত্ব পালন করেছেন বরগুনা সরকারি কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী আফসানা কবীর। গতবুধবার (২১ অক্টোবর) সকাল ১১টায় এক ঘন্টার জন্য দায়িত্ব নিয়ে বরিশাল বিভাগকে কিশোরী ও নারীর প্রতি সহিংসতা ও বৈষম্য রোধ এবং ধর্ষণ মুক্ত করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

এ সময় রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান তার পাশের আসনে বসিয়ে আফসানা কবীরকে প্রতীকী দায়িত্ব পালনের সুযোগ দেন। এ সময় ডিআইজি কার্যালয়ের কর্মকর্তাদের সাথে পরিচিত হন আফসানা।

আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষ্যে বেসরকারি উন্নয়ন সংস্থা প্লান ইন্টারন্যাশনাল ‘গার্লস টেকওভার’ ক্যাম্পেইনের আওতায় সমাজের উচ্চ পর্যায়ের বিভিন্ন পদে প্রতীকী দায়িত্ব পালনের মাধ্যমে মেয়েদের অবস্থান, নেতৃত্ব, সিদ্ধান্ত ও সাফল্য তুলে ধরতে এই কর্মসূচির আয়োজন করে। আফসানা ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্সের (এনসিটিএফ) বরগুনা জেলা শাখার শিশু সাংবাদিক।

ডিআইজির প্রতীকী দায়িত্ব নেয়ার পর আফসানা কিশোরী ও নারীর প্রতি সহিংসতা ও বৈষম্য রোধ এবং ধর্ষণ মুক্ত বরিশাল বিনির্মান, ইন্টারনেট ভিত্তিক অসুস্থ ও বিকৃত মানসিকতার বিনোদনে আসক্ত হয়ে পড়া, বিকৃত মানসিকতার বিভিন্ন ধরনের লেখা ও ছবি পোস্ট করাসহ কন্যা শিশু নির্যাতন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা সুপারিশমালা তুলে ধরেন। ডিআইজি এসএম আক্তারুজ্জামান এসব সুপারিশমারা বাস্তবায়নের আশ্বাস দেন।

এ সময় প্লান ইন্টারন্যাশনালের জেন্টার স্পেশালিস্ট নাসরিন নাহার, বরিশালের এনজিও ব্যক্তিত্ব রহিমা সুলতানা কাজল এবং কাজী জাহাঙ্গীর কবীরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *