1. labpoint2017@gmail.com : admin :
  2. dailyekushershomoy@gmail.com : Rajib Taj : Rajib Taj
নিউমার্কেটে সিটি কর্পোরেশনের অভিযান, জরিমানা লক্ষাধিক টাকা - দৈনিক একুশের সময় ।। Daily Ekusher Shomoy
April 27, 2024, 6:22 am
সংবাদ শিরোনাম :
মেহেন্দিগঞ্জ লস্করপুর দাখিল মাদ্রাসার নবনির্বাচিত সভাপতি রুহুল আমিন পলাশ অসহনীয় তীব্র গরমে অটোরিক্সা চালক শ্রমিক ইউনিয়নের ব্যতিক্রমী আয়োজন। মেহেন্দিগঞ্জে রাজনৈতিক সূত্রে প্রতিপক্ষের হামলায় আহত দুই। ঈদুল ফিতর উপলক্ষে পংকজ দেবনাথের ঈদ শুভেচ্ছা বিনিময়। চট্টগ্রামে বখাটে মতিনের অত্যাচারে অতিষ্ঠ এলাকায়বাসী বাসের ভাড়া কমানোর নামে সরকার জনগনের সাথে তামাশা করছে – যাত্রী কল্যাণ সমিতি পর্যটক টানতে নানামুখি উন্নয়ন, প্রশাংসায় ভাসছেন পৌর মেয়র আনোয়ার। ঈদযাত্রায় ফিটনেস বিহীন যানবাহন বন্ধের দাবি – যাত্রী কল্যাণ সমিতি বিরতি রেষ্টুরেন্টে যাত্রীদের সেহেরী ও ইফতারির গলাকাটা মূল্য আদায় করছে–দেখার কেউ নেই বিমানবন্দর এলাকায় ছিনতাইকারী চক্রের ৬ জন গ্রেপ্তার।

নিউমার্কেটে সিটি কর্পোরেশনের অভিযান, জরিমানা লক্ষাধিক টাকা

  • অপডেট সময় : বৃহস্পতিবার, মার্চ ২১, ২০২৪
  • 19 Time View

নারগিস পারভীন //

রাজধানীর নিউমার্কেট এলাকায় দক্ষিণ সিটি কর্পোরেশনের অভিযান পরিচালনা করে এক লক্ষ বিষ হাজার টাকা জরিমানা করছেন সিটি কর্পোরেশনের ভ্রাম্যমান আদালত।

বুধবার (২০শে মার্চ) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের যৌথ সমন্বয়ে নিউমার্কেট থানাধীন নূর ম্যানশন,ধানমন্ডি হকার্স মার্কেট, বনলতা নিউ সুপার মার্কেটে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় মার্কেটের অগ্নি নিরাপত্তা ব্যবস্থা ও ঝুঁকি সরাসরি পর্যবেক্ষণ করে বিভিন্ন অসঙ্গতি সমাধানের নির্দেশনা দেওয়া হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিধিমালা ভঙ্গ করে ধানমন্ডি হকার্স মার্কেটের মোহনা সিল্ক নামক একটি দোকানে এসির উপর শাড়ি থ্রি- পিস এর বাক্স স্তুুপ করে রাখা হয়েছে যা খুবই ঝুঁকিপূর্ণ। পরবর্তীতে ধানমন্ডি হকার্স মার্কেটের ১৭ নং এই দোকান কে ৫০০০ টাকা জরিমানা এবং ধানমন্ডি হকার্স মার্কেট সমিতিকে এক লক্ষ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও অবৈধ রাস্তা দখল করার দায়ে ভ্রাম্যমান দোকানকে ৫০০০ টাকা জরিমানা, এবং মাদানী চায়ের বাড়িকে ৫০০০ টাকা জরিমানা করা হয়েছে।

ধানমন্ডি হকার্স মার্কেট মালিক সমিতির পক্ষ থেকে আশ্বস্ত করা হয়, আগামী রোজার ঈদ পরবর্তী সাত দিনের মধ্যে অগ্নি নিরোধক ব্যবস্থা নির্বাপনে তারা যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।

এছাড়া ভাসমান দোকান করার কারণে এরোপ্লেন মসজিদের সামনে থেকে অবৈধ দোকান উচ্ছেদ করে জব্দ করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন।

ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম বলেন, নূর ম্যানশন মার্কেটটি ঘুরে এসে এটিকে ঝুঁকিপূর্ণ ভবন হিসেবে চিহ্নিত করা হয়েছে। মার্কেট কমিটিকে অগ্নি নির্বাপনে অতিসত্বর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়া ধানমন্ডি হকার্স মার্কেট কে অতি ঝুঁকিপূর্ণ ভবন হিসেবে চিহ্নিত করা হয়েছে,এ মার্কেট কমিটিকে আগামী ঈদ পরবর্তী সাত দিনের মধ্যে
মার্কেটের অগ্নি প্রতিরোধ ব্যবস্থার যাবতীয় সরঞ্জামাদি নিশ্চিত করতে বলা হয়েছে। তিনি আরও বলেন,মার্কেট কমিটিকে ইতিপূর্বে ফায়ার সার্ভিস হতে নোটিশ দেওয়া শর্তেও কোনরুপ ব্যবস্থা গ্রহণ না করাই এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

নিউমার্কেট থানার অফিসার ইনচার্জ জনাব আমিনুল ইসলামের নির্দেশনায় এ অভিযান পরিচালনায় সাথে ছিলেন নিউ মার্কেট থানার চৌকস পুলিশ অফিসার এস আই মোঃ সজিব মিয়া, এস আই রায়হান, এস আই হালিম সহ প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ...